অণুগল্প — শিবের মত

Abhisek Saha (অভিষেক সাহা)

# অণুগল্প — শিবের মত
# গল্পকার — অভিষেক সাহা

” কী রে রিংকি, তুইও শেষ পর্যন্ত ?” অবাক হয়ে জিজ্ঞেস করল সৃজা।
” শেষ পর্যন্ত মানে! কী বলতে চাইছিস পরিস্কার করে বল ।” রিংকি জানতে চাইল।
” শেষ পর্যন্ত মানে , তোর মত আধুনিক মেয়েও শিবরাত্রির ব্রত করছে। জাস্ট ভাবতে পারছি না। সত্যি তুই শিবের মত বর চাস, পেলে খুশি হবি?” পাল্টা প্রশ্ন করল সৃজা।
” তোর কেন মনে হল যে আমি খুশি হব না ?” রিংকি জানতে চাইল।
” দেখ ভোলেনাথ সরকারি চাকরি বা সিক্স ডিজিট স্যালারির বেসরকারি চাকরি করেন না। কোনও ড্রেসিং সেন্স নেই। খালি গায়ে, শুধু একটা বাঘছাল পড়ে থাকেন। গায়ে ছাইও মাখেন। হেয়ার স্টাইল দেখ। বিশাল জটা। ফিগারও মেনটেইন করেন না। কোনও হাই অ্যাম্বিশন নেই। বাড়ি নেই, গাড়ি নেই, ব্যাঙ্ক ব্যালেন্স নেই। আর কত বলব। এরকম কপিপেষ্ট কোনো ছেলেকে তুই তোর লাইফ পার্টনার হিসেবে চাইবি!” একটানা কথাগুলো বলল সৃজা।
সৃজার কথাগুলো শুনে রিংকি কিছুক্ষণ চুপ থাকল। তারপর হাল্কা হেসে বলল ” দেখ সৃজা, তুই মহাদেবের সম্পর্কে যা বললি সব মানছি, কিন্তু বেশিরভাগের মত তুইও একটা ভুল করলি, এখন যেমন অনেকেই করে, বাইরেটা দেখে বিচার করলি। মনটা দেখলি না। এমন ছেলে কোন মেয়ে চাইবে না বলত যে সব সমস্যার বিষ নিজের গলায় ধারণ করে নীলকন্ঠ হবে। নিজের স্ত্রীর অপমানে যে তান্ডব করবে। রাজপ্রাসাদে থাকুক বা শ্মশানে, নিজের স্ত্রী- সন্তানদের নিয়েই থাকবে, নিজের সুখের জন্য বেটার অপশন খুঁজবে না ! এই জলভাতের মত ব্রেকআপ সর্বস্ব, সুযোগসন্ধানীদের পৃথিবীতে এমন শিবের মত ছেলেকে নিজের বর হিসেবে পেতে হলে সাধনা তো করতেই হবে!”

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *